ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাংলা একাডেমি পুরস্কার, রাবিতে মলয় ভৌমিককে সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
বাংলা একাডেমি পুরস্কার, রাবিতে মলয় ভৌমিককে সংবর্ধনা মলয় কুমার ভৌমিককে সংবর্ধনা

রাজশাহী: নাট্য সাহিত্যে বাংলা একাডেমি-২০১৭ পুরস্কার পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মলয় কুমার ভৌমিককে সংবর্ধনা দিয়েছে রাবি সাংবাদিক সমিতি (রাবিসাস)।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাবিসাস’র কার্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাবিসাস’র নেতারা অধ্যাপক মলয় কুমার ভৌমিকের হাতে সম্মাননাসূচক ক্রেস্ট তুলে দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক দীপক কুমার দাস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক ও সিন্ডিকেট সদস্য মামুন আব্দুল কাইয়ুম প্রমুখ।

রাবিসাস’র সভাপতি মুস্তাফিজ রনির সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ।

অধ্যাপক মলয় কুমার ভৌমিক তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘আমি নিজের দায়বদ্ধতার জায়গা থেকে সংস্কৃতিচর্চার সঙ্গে জড়িত আছি। বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী, সব শিক্ষকেরই সহশিক্ষা কার্যক্রমে যুক্ত থাকা ও শিক্ষার্থীদের যুক্ত করার কথা থাকলেও অনেকেই তা করেন না। বর্তমান শিক্ষকদের অধিকাংশই কেবল ক্লাসের মধ্যে নিজেদের আবদ্ধ রাখেন। সাংস্কৃতিক কর্মাকাণ্ডের মাধ্যমে চার দেয়ালের শিক্ষা সমাজের সঙ্গে সম্পৃক্ত হয়। ’

অনুষ্ঠানে অধ্যাপক দীপক কুমার দাস বলেন, তিনিও ছাত্রাবস্থায় সাংবাদিকতা করেছেন। তবে পেশা হিসেবে সাংবাদিকতা বেছে না নিলেও, ক্যাম্পাস সাংবাদিকতার চর্চা বর্তমান পেশা জীবনে অনেক কাজে দেয়। সাংবাদিকতা থেকে আপসহীনতার যে শিক্ষা পেয়েছে তা নিজ জীবনে সৎ থাকতে সাহায্য করেছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।