ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এহসানের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এহসানের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবি মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ছাত্র এহসান রফিকের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বহিষ্কার দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা’।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন থেকে প্রশাসনের কাছে এ দাবি জানান তারা।

ছাত্রলীগ নেতাকর্মীদের আঘাতে মারাত্মকভাবে এহসানের চোখ আহত হওয়ায় মানববন্ধনে অংশ গ্রহণকারীরা কাপড় দিয়ে নিজেদের চোখ বন্ধ রাখে।

মানববন্ধনে এহসানের ওপর হামলার ঘটনার দায়ভার বহন করে অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার ও তার চিকিৎসার খরচ বহন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে গত মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) ধার দেওয়া ক্যালকুলেটর ফেরত চাইতে গিয়ে হল শাখা ছাত্রলীগের হাতে পিটুণির শিকার হন বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এহসান রফিক। এতে তার বাম চোখ মারাত্মকভাবে জখম হয়। জড়িতদের ছাত্রলীগ থেকে ইতোমধ্যে বহিষ্কার করা হয়েছে। এছাড়া হল প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে এবং তার প্রতিবেদন এক সপ্তাহের মধ্যে দিতে বলা হয়েছে।

** এসএম হলে ক্যালকুলেটর ফেরত চাওয়ায় শিক্ষার্থীকে মারধর

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।