ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দেশের মেধাবীদের জন্য আমরা গর্বিত: স্পিকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
দেশের মেধাবীদের জন্য আমরা গর্বিত: স্পিকার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী-ছবি- ডি এইচ বাদল

ঢাকা: দেশে এখন বিশ্বমানের অনেক মেধাবী রয়েছে মন্তব্য করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, এজন্য আমরা গর্বিত ও সম্মানিত।

শনিবার (২০ জানুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘ব্রিটিশ কাউন্সিল ও ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস: টপ ইন ওয়ার্ল্ড’ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  
 
স্পিকার বলেন, দেশে বিশ্বমানের মেধাবী তৈরিতে শিক্ষকরা সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছেন।

অভিভাবকরাও সন্তানদের সব ধরনের উৎসাহ দিয়ে যাচ্ছেন। এজন্য আমি অভিভাবকদের ধন্যবাদ জানাই।
 
তিনি বলেন, আমাদের সন্তানরা এখন বিশ্বের যেকোনো ধরনের প্রতিযোগিতা মোকাবেলা করতে সক্ষম। আজ যারা সংবর্ধিত হলো, তারাই ভবিষ্যতের বিশ্বনেতা। বাংলাদেশি শিক্ষার্থীদের এ সাফল্য প্রমাণ করে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়েছে।
 
এসময় আরও বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম, ক্যামব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশনের মার্কেটিং, কমিউনিকেশন ও কাস্টমার ডিরেক্টর অ্যান্ড্রু কুমবে এবং পশ্চিম ভারত ও বৃহত্তর দক্ষিণ এশিয়া অঞ্চলের ম্যানেজার সত্যজিৎ সরকার।
 
২০১৭ সালের জুন মাসে অনুষ্ঠিত মাসব্যাপী পরীক্ষায় ক্যামব্রিজ আইজিসিএসই, ক্যামব্রিজ ‘ও লেভেল’ এবং ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস-এর  বিভিন্ন বিষয়ের উপর সর্বোচ্চ ফলাফল অর্জনকারী ৪৬ জন শিক্ষার্থীকে টপ ইন কান্ট্রি পুরস্ক‍ারে ভূষিত করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।