ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সন্তান পরীক্ষার্থী হলে কেন্দ্র সচিব হওয়া যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
সন্তান পরীক্ষার্থী হলে কেন্দ্র সচিব হওয়া যাবে না

রাজশাহী: এখন থেকে পরীক্ষা কেন্দ্রে নিজের সন্তান পরীক্ষার্থী হিসেবে থাকলে ওই কেন্দ্রের সচিব হতে পারবেন না কোনো শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান। আসন্ন এসএসসি ও দাখিলের ভোকেশনাল বিভাগের পরীক্ষা কেন্দ্রের ক্ষেত্রে এমন নিয়ম করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড (বাকাশিবো)।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে রাজশাহী অঞ্চলের কেন্দ্র সচিবদের সঙ্গে মতবিনিময়কালে বোর্ডের সচিব নায়েব আলী মণ্ডল এ তথ্য জানান।

তিনি বলেন, শুধু সন্তানই নয়; স্ত্রী কিংবা স্বামী পরীক্ষার্থী হলেও হওয়া যাবে না কেন্দ্র সচিব।

এক্ষেত্রে জ্যেষ্ঠতার ভিত্তিতে প্রতিষ্ঠানের অন্য কোনো শিক্ষককে কেন্দ্র সচিব বা ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ওই পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব প্রদান করতে হবে।  

বোর্ড সচিব নায়েব আলী মণ্ডল বলেন, হলে একমাত্র কেন্দ্র সচিব নিজের কাছে মোবাইল ফোন রাখতে পারবেন। অন্য কেউ ব্যবহার তো দূরের কথা, সঙ্গেই রাখতে পারবেন না। পরীক্ষার্থীরা ঘড়ি ব্যবহার করতে পারবে না। ঘড়ি রেখে দেওয়ার জন্য কেন্দ্র সচিবদের নির্দেশনা দেন সচিব।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসিমা খাতুন। রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেন।  

সভা সমন্বয় করেন বাকাশিবোর উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (বিএম) আবদুল হান্নান। সভায় রাজশাহী, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও সিরাজগঞ্জের ৯৪টি কেন্দ্রের সচিবরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।