ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার গুণগত মান বাড়াতে কাজ করছে সরকার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
শিক্ষার গুণগত মান বাড়াতে কাজ করছে সরকার  বক্তব্য রাখছেন নারায়ণ চন্দ্র চন্দ

খুলনা: শিক্ষার গুণগতমান বাড়ানো বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। মানসম্মত শিক্ষার ক্ষেত্রে খুলনা পাবলিক কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষা ছাড়া কোনো জাতি সামনে এগিয়ে যেতে পারে না। 

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে খুলনা পাবলিক কলেজের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী-২০১৮ উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের হাতেই আগামী দিনের নেতৃত্ব।

দেশ গঠনে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। শিক্ষাকে জীবনমুখী ও কর্মমুখী করতে ইতোমধ্যে শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। শিক্ষক ও ছাত্রদের তথ্যপ্রযুক্তির উপর বেশি জোর দিতে হবে।  

তিনি আরও বলেন, পদ্মাসেতু এ অঞ্চলের মানুষের আশীর্বাদস্বরূপ। পদ্মাসেতু নির্মাণ সম্পন্ন হলে খুলনাঞ্চল একটি অর্থনৈতিক জোনে পরিণত হবে। মোংলা বন্দর আরো ঘুরে দাঁড়াবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ প্রতিটি ক্ষেত্রে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।  

খুলনার বিভাগীয় কমিশনার ও পাবলিক কলেজের বোর্ড অব গভর্নরস এর সহ-সভাপতি লোকমান হোসেন মিয়া এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন পাবলিক কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. জাহাঙ্গীর আলম, এইসি, অনুষ্ঠান উদযাপন পরিষদের সদস্য সচিব ওয়ালী উল আলীম (শাওন), আহ্বায়ক ও প্রাক্তন উপাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম এবং প্রাক্তন ছাত্র মোহাম্মদ ইয়াসির আরাফাত খান (লেনিন)। এসময় প্রাক্তন, বর্তমান ছাত্র ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।   

এর আগে সকালে মন্ত্রীর নেতৃত্বে কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad