ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
রুয়েটে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন রুয়েটের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রুয়েট অডিটোরিয়ামে সকাল থেকে বিকেল পর্যন্ত এ ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।

প্রথমে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।

পরে যন্ত্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন সভা। এছাড়া বিকেলে অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টেশন সভা।  

প্রতিটি ওরিয়েন্টশন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

সভায় সভাপতিত্ব ও সঞ্চালনা করেন যথাক্রমে ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার এবং আর্কিটেকচার বিভাগের প্রফেসর ইকবাল মতিন।  

সভাগুলোতে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শামীমুর রহমান এবং পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল আলীম।

প্রতিটি ওরিয়েন্টেশ সভায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

সভায় জানানো হয়, আগামী শনিবার (২০ জানুয়ারি) থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। রুয়েট শিক্ষার্থীদের নিজ দায়িত্বে রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে বলেও উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।