ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে পাখিমেলা শুক্রবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
জাবিতে পাখিমেলা শুক্রবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পাখি মেলার আহ্বায়ক অধ্যাপক মো. কামরুল হাসান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে ১৭তম পাখিমেলা-২০১৮ আগামী ১৯ জানুয়ারি (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পাখি মেলার আহ্বায়ক অধ্যাপক মো. কামরুল হাসান এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রতিবছরের মতো এবারও প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে পাখিমেলার আয়োজন করতে যাচ্ছি।

১৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় জহির রায়হান মিলনায়তনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এ মেলার উদ্বোধন করবেন।

দিনব্যাপী আয়োজনের মধ্যে থাকছে, আন্তঃবিশ্ববিদ্যালয় পাখিদেখা প্রতিযোগিতা, পাখি বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের জন্য পাখির ছবি আঁকা প্রতিযোগিতা, টেলিস্কোপ ও বাইনোকুলারস দিয়ে শিশু-কিশোরদের পাখি পর্যবেক্ষণ, পাখির আলোকচিত্র ও পত্র-পত্রিকা দিয়ে স্টল সাজানো প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণী, পাখি চেনা প্রতিযোগিতা ও পাখি বিষয়ক কুইজ প্রতিযোগিতা।

এবারের মেলায় পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় প্রতিবেদন প্রকাশের মাধ্যমে গুরুত্বপূর্ণ আবদান রাখায় এবছর প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার দু’জন সাংবাদিককে ‘কনসারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮’ দেওযা হবে।
  
পাখি মেলায় প্রাণিবিদ্যা বিভাগকে সহযোগিতা করছে ওয়াইল্ডলাইফ রেসকিউ সেন্টার, বাংলাদেশ বার্ড ক্লাব, আরণ্যক ফাউন্ডেশন, প্রকৃতি ও জীবন ফাইন্ডেশন-চ্যানেল২৪, আইইউসিএন ও বাংলাদেশ বন বিভাগ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ ২০০১ সাল থেকে পাখি মেলার আয়োজন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।