ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ফের তদন্ত কমিটি গঠন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
ইবিতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ফের তদন্ত কমিটি গঠন

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পুনরায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৬-২০১৭ শিক্ষবর্ষের সম্মান প্রথম বর্ষের ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে পুনরায় তদন্ত করার নির্দেশ দেন হাইকোর্ট ও আপিল বিভাগ।

হাইকোর্ট ও আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে প্রধান করে ৫ সদস্যেদের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কমিটির অন্য সদস্যরা হলেন- ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ।

কমিটির সদস্যেদের আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর ২০১৭ সালের ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের (গণিত ও পরিসংখ্যান) ভর্তি পরীক্ষা বাতিলের বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্ত অবৈধ বলে হাইকোর্টের রায় বহাল রাখে আপিল বিভাগ।

পরে চলতি বছরের ১৩ জানুয়ারি হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন এবং আপিল বিভাগে দায়েরকৃত সিভিল আপিলের আদেশ মোতাবেক ভর্তি বাতিলকৃত ওই শিক্ষার্থীদের নতুন করে ভর্তির নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।