ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

স্কুলছাত্রীকে পিটিয়ে জখমের অভিযোগ শিক্ষিকার বিরুদ্ধে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
স্কুলছাত্রীকে পিটিয়ে জখমের অভিযোগ শিক্ষিকার বিরুদ্ধে বেত্রাঘাতে তমা আক্তারের হাতে ও পিঠে দাগ পড়ে যায়

ঢাকা: সাতক্ষীরার আশাশুনিতে অনুমতি না নিয়ে শ্রেণিকক্ষের বাইরে যাওয়ায় সাত বছর বয়সী ছাত্রীকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে এক শিক্ষিকার বিরুদ্ধে। 

সোমবার (১৫ জানুয়ারি) সকালে উপজেলার দীঘলারাইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী তমা আক্তারকে (৭) এভাবে পেটানোর অভিযোগ করেছেন তার বাবা আলমগীর হোসেন।
 
বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেশমা খাতুনের বিরুদ্ধে অভিযোগ তুলে আলমগীর দাবি করেন, ‘২০১৭ সালে তমার দ্বিতীয় শ্রেণির বার্ষিক পরীক্ষা চলাকালে রেশমা খাতুন এক ছাত্রীর খাতায় লিখে দেন।

বিষয়টি প্রধান শিক্ষক আব্দুল মাজেদকে জানিয়ে দেয় তমা। এরপর থেকে ওই শিক্ষক তমার ওপর ক্ষিপ্ত ছিলেন। জানুয়ারিতে তৃতীয় শ্রেণির নতুন ক্লাস শুরু হয়। ’

‘কিন্তু সেই পুরনো খেদ জমিয়ে রেখে সকালে না বলে শ্রেণিকক্ষের বাইরে যাওয়ার অজুহাতে তমার হাতে ও পিঠে কষে বেত্রাঘাত করেন রেশমা। এতে তার হাতে ও পিঠে দাগ পড়ে যায়। তখন তমাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। ’

এ বিষয়ে যোগাযোগ করলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মাজেদ জানান, পরীক্ষায় লিখে দেওয়ার কথা তমার বাবা আমার কাছে অভিযোগ করেছিলেন। তবে আজ অফিসের কাজে ব্যস্ত থাকায় মারপিটের বিষয় আমার জানা নেই।  

এ বিষয় অভিযুক্ত রেশমা খাতুনের মোবাইল ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।  

উপজেলা শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, মারপিটের কোনো অভিযোগ বা তথ্য তাদের কাছে যায়নি। তবে খোঁজ নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
জিএমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।