ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবতেদায়ি শিক্ষকদের দাবি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
ইবতেদায়ি শিক্ষকদের দাবি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে শিক্ষামন্ত্রীর সঙ্গে মাদরাসা শিক্ষকদের প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাকা: ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের দাবির বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় শিগগিরই প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অবহিত করবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রোববার (১৪ জানুয়ারি) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অফিস কক্ষে আন্দোলনরত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের দাবির বিষয়ে এক সভা শেষে একথা জানানো হয়।
 
সভায় প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী উপস্থিত ছিলেন।


 
শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সভায় আন্দোলনরত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের দাবির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয় সক্রিয় প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। শিগগিরই এ বিষয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অবহিত করা হবে।  

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভাশেষে শিক্ষামন্ত্রী বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী ও মহাসচিব কাজী মোখলেছুর রহমানকে আমন্ত্রণ জানিয়ে সভার সিদ্ধান্ত অবহিত করে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত আমরণ অনশনকারী শিক্ষকদের নিয়ে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ জানান।
 
তিনি এ তীব্র শীতের মধ্যে আর কষ্ট না করার আহ্বান জানিয়ে বলেন, আপনাদের দাবি ও সমস্যা যথাযথভাবে আমরা প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে তুলে ধরবো। আপনারা ঘরে ফিরে যান।  

প্রতিনিধিরা মন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে বলেন, সারা দেশের শিক্ষক প্রতিনিধিরা যেহেতু অনশনে আছেন, সেখান থেকে ২০ জনের একটি প্রতিনিধিদলের সামনে এ প্রস্তাব তুলে ধরলে ভালো হয়। সেই অনুযায়ী বিকেল ৩টায় আবার ২০ জনকে তারা মন্ত্রীর অফিসকক্ষে নিয়ে আসেন। মন্ত্রী সম্প্রসারিত কলেবরের প্রতিনিধিদের সামনে আবার আন্দোলনরত সবাইকে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ জানান। তাদের দাবির বিষয়ে শিগগিরই প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস দেন।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঁইয়া, অশোক কুমার বিশ্বাস ও রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।