ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টিএসসিতে ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাস্তা অবরোধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
টিএসসিতে ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাস্তা অবরোধ টিএসসিতে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে টিএসসিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

রোববার (১৪ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে এ অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থান নেয়।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলেন।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য। সাত কলেজের অধিভুক্তি হঠাৎ করে করা হয়েছিলো। এতে পরিকল্পনা ও দূরদর্শিতার অভাব ছিলো। এ বছর ভর্তিসহ নানা কারণে আমাদের তিক্ত অভিজ্ঞতা হয়েছে। আন্দোলনকারীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা বলেছেন।

রাস্তা অবরোধ করার কারণে টিএসসির আশেপাশে যানজট সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে সাত কলেজ মানি না, অবিলম্বে বাতিল কর, আশ্বাস চলবে না, রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানানসহ বিভিন্ন স্লোগান দেয়।

এদিকে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে সাত কলেজের শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি সকাল ১১টায় নিজ নিজ কলেজের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাবির অধিভুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৪০১০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।