ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

গৌরবের ৪৮ বছরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
গৌরবের ৪৮ বছরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি প্রতিষ্ঠার ৪৭তম বছর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রতিষ্ঠার ৪৭তম বছর পার করে গৌরবের ৪৮তম বছরে পর্দাপণ করেছে। এ উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস পালন করছে প্রশাসন।

শুক্রবার (১২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের এ দিনে জাবির ভিত্তি প্রস্তর উন্মোচিত হয়েছিল।

এই দীর্ঘ সময়ে বিশ্ববিদ্যালয় যেমন অবকাঠামোগত দিক দিয়ে এগিয়েছে, ঠিক তেমনি এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী দেশে-বিদেশে এ সুনাম অক্ষুন্ন রেখে চলছে।

এ সময় তিনি শুভ-শুভ জন্মদিন বলে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে বিজনেস স্টাডিজ অনুষদের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে  শোভাযাত্রা শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, রেজিস্ট্রার আবু বক্কর সিদ্দিক, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্য, শিক্ষক সমিতি, অফিসার সমিতি,
কর্মকর্তা-কর্মচারী সমিতির নেতারা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে আরো রয়েছে রয়েছে পুতুল নাচ, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।