[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ ফাল্গুন ১৪২৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ইবির অপেক্ষমান তালিকায় ভর্তির সাক্ষাৎকার শুরু বুধবার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৯:১৫:১১ পিএম
ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকার  সাক্ষাৎকার বুধবার (১০ জানুয়ারি) থেকে শুরু হবে।

এতে অংশগ্রহণকারীদের ১৮ জানুয়ারির মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে বলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ বাংলানিউজকে নিশ্চিত করেন।

প্রথম দিনে (১০ জানুয়ারি) ধর্মতত্ত্ব অনুষদভুক্ত 'এ' ইউনিট, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত  'ডি' ও 'ই' ইউনিট, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত 'জি' এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত 'এইচ' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এছাড়া ওইদিন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটের শুধুমাত্র ইংরেজি বিভাগে ভর্তির সাক্ষাৎকার এবং ১৩ জানুয়ারি আরবী বিভাগে ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ১৩ জানুয়ারি মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'সি' এবং ১৪ জানুয়ারি ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত 'এফ' ইউনিটের ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র ও এসএসসি, এইচএসসি সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, সনদপত্র, প্রশংসাপত্র, ১০ কপি সত্যায়িত ছবি এবং এ সকল ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

এছাড়াও ভর্তির সময় জন্ম নিবন্ধন সনদ, পিতা মাতার জাতীয় পরিচয়পত্র, পিতার বার্ষিক উপার্জনের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iuac.bd) পাওয়া যাবে।

এ বছর ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের গত ১২ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হয়। মেধা তালিকায় ভর্তি শেষে বিভিন্ন বিভাগে ৭০৬টি আসন ফাঁকা থাকে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa