ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ফের তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ফের তালা

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ফের তালা ঝুলিয়ে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১১টায় ক্রেডিট ফিসহ পাঁচ দফা বাস্তবায়নের দাবিতে তালা ঝুলিয়ে দেন তারা। এসময় প্রশাসনিক ভবনের ভেতরে উপাচার্য, প্রক্টরসহ অন্যান্য কর্মকর্তা ও শিক্ষকরা আটকা পড়েন।

এর আগে শনিবার (৬ জানুয়ারি) একই দাবিতে প্রশাসনকি ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। পরে রাতে আন্দোলনকারীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলোচনা করে এক থেকে দেড় মাস সময়ের মধ্যে তাদের দাবির বিষয়গুলো পর্যালোচনা করা হবে বলে জানায়। এর পর আন্দোলনরত শিক্ষার্থীরা শান্ত হয়ে ফিরে যান।

তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে ক্রেডিট ফি ১১০ টাকা থেকে কমিয়ে ৫০ টাকা, পরিবহন ফি ৩০০ টাকা থেকে ১০০ টাকা, ৫০০ টাকা টিউশন ফি হিসেবে নেয়া হয় তা বাতিল এবং ল্যাব ফি ও সব উন্নয়ন ফি বাতিল।
আন্দোলনকারীরা ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে চলেছে। একই সঙ্গে প্রশাসনিক ভবনের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।