ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মূল্যবোধের অবক্ষয়ে ঢাবি শিক্ষিকাকে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
মূল্যবোধের অবক্ষয়ে ঢাবি শিক্ষিকাকে অব্যাহতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: মূল্যবোধের অবক্ষয়ের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে সব একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০২ জানুয়ারি) বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. মেহতাব খানম।

গত ৩০ ডিসেম্বর (শনিবার) প্রভাষক উম্মে কাওসার লতাকে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষ (৩০৪৯) হতে তালা ভেঙে উদ্ধার করা হয়।

এ ঘটনায় আকিব উল হকের স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী তাহমিনা সুলতানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরারব একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে ছুটির দিনে বিভাগীয় কক্ষে শিক্ষা চর্চার পরিবর্তে অনৈতিক কার্যকালাপে লিপ্ত হওয়ায় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। তার অভিযোগের প্রেক্ষিতে এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ কর্তৃপক্ষ এ ব্যবস্থা নেয়।

এরআগে ৫ আগস্ট (শনিবার) সন্ধ্যায় বিভাগে আকিবের অফিস কক্ষে (৩০৪৯) লতাসহ অবস্থান করার ঘটনা ঘটে। পরে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানকে খবর দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ঘটনার মীমাংসা করার চেষ্টা করা হয়।  পরে এ দুই শিক্ষকের পরকীয়া নিয়ে সিঅ্যান্ডডি (কারিকুলাম অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটি) কমিটির বৈঠক ডাকা হয়। তখন শিক্ষকরা এ দুই শিক্ষককে বুঝালেও কাজ হয়নি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এসকেবি/ওএইচ/

** ঢাবির দুই শিক্ষকের পরকীয়া নিয়ে সিঅ্যান্ডডি কমিটির বৈঠক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।