ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বেরোবির ভর্তি জালিয়াতিতে রাবি ছাত্রলীগের ২ নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
বেরোবির ভর্তি জালিয়াতিতে রাবি ছাত্রলীগের ২ নেতা আটক মোস্তফা বিন ইসমাইল ও মেহেদি হাসান সজল

বেরোবি (রংপুর): রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের দুই নেতাকে আটক করেছে পুলিশ। 

রোববার (১৭ ডিসেম্বর) বিকেল ৩টায় ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার চলাকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় তাদের আটক করা হয়।

এ দু’জন হলেন- মেহেদি হাসান সজল ও মোস্তফা বিন ইসমাইল।

সজল রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। আর মোস্তফা লোকপ্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। দু’জনই নিজেদের পরিচয় দিয়েছেন রাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের একজন উর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বোঝা গেছে, ভর্তি জালিয়াতির সঙ্গে তাদের সম্পৃক্ততা রয়েছে।

পুলিশ সূত্র জানায়, রোববার বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার চলাকালে প্রক্সি পরীক্ষার দায়ে বিভিন্ন ইউনিটের ছয় শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিকেল ৩টার দিকে ক্যাম্পাসে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি  করলে এ দু’জনকে আটক করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) ড. আবু কালাম মো. ফরিদ-উল ইসলাম বাংলানিউজকে বলেন, দু’জনকে আটকের বিষয়টি জেনেছি। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) মুহিব্বুল ইসলাম বাংলানিউজকে বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন পাঠানো হয়েছে কোতোয়ালি থানায়।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।