ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অফিস ফাঁকির সংবাদ করতে গিয়ে লাঞ্ছিত ঢাবি সাংবাদিক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
অফিস ফাঁকির সংবাদ করতে গিয়ে লাঞ্ছিত ঢাবি সাংবাদিক প্রশাসনিক ভবনের ২০৬ নম্বর কক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কর্মকর্তাদের অফিস ফাঁকির সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে প্রশাসনিক ভবনের ২০৬ নম্বর কক্ষে কর্মকর্তাদের হামলায় আহত হন দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট কবির কানন।

হামলাকারীরা হলেন, ২০৬ নম্বর কক্ষের সেকশন অফিসার মো. নিজাম উদ্দিন, মো. আহসানুল কবির ও রেজিস্ট্রারের ব্যক্তিগত পিএস শেখ মো. গিয়াস উদ্দিন।

আহত সাংবাদিক কবির কানন বলেন, সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের অফিস টাইম হলেও কর্মকর্তারা সঠিক সময়ে অফিসে আসেন না এমন অভিযোগ শিক্ষার্থীদের কাছ থেকে পেয়ে আমি সেখানে যাই। সকাল সাড়ে ৯টায়ও এসব কক্ষে সেকশন অফিসাররা আসেননি। আমি তখন ঘড়ির টাইম মিলিয়ে ছবি তুলি। তখন এই তিন কর্মকর্তা আগে ছাত্রলীগ করতেন এই পরিচয় দিয়ে আমার ওপর হামলা করেন।

এ বিষয়ে উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান ওিই বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট।

হামলার বিষয়ের সত্যতা জানতে যোগাযোগ করা হলে সেকশন অফিসার নিজাম উদ্দীনের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। অন্যদিকে রেজিস্ট্রারের ব্যক্তিগত পিএস গিয়াস উদ্দীন হামলার অভিযোগ অস্বীকার করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান বাংলানিউজকে বলেন, সঠিক সময়ে অফিস না করাটা অন্যায়। হামলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি উপাচার্যের সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা নেব।

হামলার ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এটি অত্যন্ত গর্হিত কাজ হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিবৃতি দিয়েছেন।  

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, শুধু একজন সাংবাদিকই নয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থীর ওপরও এ ধরনের আক্রমণ কর্মকর্তাদের উচ্ছৃঙ্খল আচরণের বহিঃপ্রকাশ। তারা তাদের দায়িত্বে অবহেলা ঢাকতেই একজন সাংবাদিকের ওপর এ ন্যাক্কারজনক হামলা চালিয়েছেন।  

ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের কঠোর শাস্তির দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।