ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণবি’র প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা, আন্দোলন চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
গণবি’র প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা, আন্দোলন চলছে গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন-ছবি-বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের অনুমোদনের দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন চলছে। রোববার (১৭ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

এর আগে শুধু প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও রোববার সকাল থেকে শিক্ষার্থীরা প্রধান ফটকে তালা দিয়ে এর সামনে স্লোগান দিচ্ছেন। ফটকের সামনে আগুন জ্বালিয়ে তারা প্রতিবাদ জানাচ্ছেন।

 

গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) অর্ধদিবস ও বুধবার (১৩ ডিসেম্বর) পূর্ণদিবস বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও পরীক্ষা নিয়ন্ত্রক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। কোনো শিক্ষক-শিক্ষার্থী এখন পর্যন্ত ভেতরে প্রবেশ করতে পারেননি।  

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কোনো কর্মকর্তা এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিভাগের পূর্ণ অনুমোদন না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

গত ২৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত কিন্তু শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া বিবিএসহ ৭টি কোর্সে শিক্ষার্থীদের ভর্তি না হওয়ার অনুরোধ জানিয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এরপর থেকে বিবিএ বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিভাগের অনুমোদনের দাবি জানিয়ে আসছেন। এর প্ররিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দায়ের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৯ মে ইউজিসির বিজ্ঞাপনের ওপর তিন মাসের স্থগিতাদেশ জারি করেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৭
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।