ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক সহকারী শিক্ষকদের একদফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
প্রাথমিক সহকারী শিক্ষকদের একদফা দাবি বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ বরিশাল জেলা কমিটির সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংঠনের সভাপতি শংকর চন্দ্র পোদ্দার

বরিশাল: প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের একধাপ নিচে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের একদফা দাবি জানিয়েছেন প্রাথমিক সহকারী শিক্ষকরা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় এ লক্ষে শহরের মল্লিক রোডস্থ সিস্টারস্ ডে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দাবিতে সংবাদ সম্মেলন করা হয়।  

সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ বরিশাল জেলা কমিটি।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংঠনের সভাপতি শংকর চন্দ্র পোদ্দার।

তিনি বলেন, ‘সারা বাংলাদেশে আমরা সাড়ে ৩ লাখ প্রাথমিক সহকারী শিক্ষক রয়েছি। ২০১৫ সালে শতভাগ বেতন বৃদ্ধি করা হলেও আমরা সহকারী শিক্ষকরা আজ চরম বৈষম্যের শিকার হয়েছি। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর ঘোষণায় প্রধান শিক্ষকদের পদ দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করায় প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মাঝে বেতনের পার্থক্য তিন ধাপ নিচে নেমে যায়। অথচ ২০০৬ সালে যা ছিলো একধাপ নিচে। আর বর্তমানে প্রস্তাবিত প্রধান শিক্ষকদের দশম গ্রেড বাস্তাবায়ন হলে এ বৈষম্য হবে চার ধাপ নিচে। আমরা এ বৈষম্য নিরসনে ২০১৪ সাল থেকে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছি। কিন্তু এতে কোনো কাজেই আসছে না।

আগামী ২২ ডিসেম্বরের মধ্যে দাবি মেনে না নিলে ২৩ ডিসেম্বর কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচিতে অংশগ্রহণ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জহিরুল ইসলাম জাফর, রাশেদ জমাদ্দার, অরুময় বিশ্বাস, হারুন গাজী, জাহিদ হোসেন, আবু হানিফ, আয়েশা আক্তারসহ সংগঠনের অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।