ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শহীদ বুদ্ধিজীবী দিবসে জবি প্রেসক্লাবের শ্রদ্ধা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
শহীদ বুদ্ধিজীবী দিবসে জবি প্রেসক্লাবের শ্রদ্ধা জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছে জবি প্রেসক্লাব। ছবি: ডিএইচ বাদল

জবি: জঙ্গিবাদ মুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথ নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টা থেকেই জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এবং মোহাম্মদপুরের রায়ের বাজার বধ্যভূমি ও বুদ্ধিজীবী স্মৃতিসৌধে।

এদিন সব বয়সের, সব শ্রেণী-পেশার মানুষ বধ্যভূমি স্মৃতিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

পাশাপাশি জবি প্রেসক্লাবও শ্রদ্ধা জানিয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

শ্রদ্ধা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান দীপু বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিজেদের পরাজয় নিশ্চিত জেনেই পাকিস্তানি বাহিনী ওই নিধনযজ্ঞ চালায়। তাদের উদ্দেশ্য ছিলো স্বাধীনতার পর যেন বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। আমাদের আজকের শপথ, সাম্প্রদায়িকতা মুক্ত ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়া।

এ সময় উপস্থিত ছিলেন- জবি প্রেসক্লাবের সহ-সভাপতি পরিতোষ আচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক সৌখিন আদনান, কার্যনির্বাহী সদস্য জাকারিয়াসহ জবি প্রেসক্লাবের সদস্য আল আমিন অপু, আল আমিন লেবু, রাশেদ রানা, মোস্তাকিম ফারুকী, জয়, রায়হান উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
ডিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।