ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন

সিলেট (শাবিপ্রবি): যথাযোগ্য মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করে।

এদিন সকাল ৮টায় শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বঙ্গবন্ধু চত্বর ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, হল প্রশাসন, কর্মকর্তা কর্মচারীদের সংগঠন ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সকাল ১০টায় মিনি অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং আলোচক হিসেবে ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি।

আলোচনা সভায় ‘শহীদ বুদ্ধিজীবী দিবস ও আজকের প্রাসঙ্গিকতা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন বিবিএ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার।

আলোচনায় সভায় আরও বক্তব্য রাখেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক ইমরান খান প্রমুখ।  

এদিকে সন্ধ্যায় শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।