ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

৫ দফা দাবিতে বেরোবিতে কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
৫ দফা দাবিতে বেরোবিতে কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বেরোবি (রংপুর): আপগ্রেডেশন, প্রমোশন নীতিমালা প্রণয়নসহ ৫ দফা দাবিতে কর্মবিরতি করে অবস্থান কর্মসূচি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্মচারী ইউনিয়ন।

রোববার (১০ ডিসেম্বর) দুপুর থেকে অনির্দিষ্টকাল কর্মবিরতির ঘোষণা দিয়ে প্রশাসনিক ভবনের দক্ষিণ গেটে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।  

কর্মচারী সূত্রে জানা যায়, আপগ্রেডেশন, প্রমোশন নীতিমালা প্রণয়ন, ৫৮ কর্মচারীদের নিয়োগ বোর্ড অনুষ্ঠিতকরণ, নিরাপত্তা শাখার কর্মচারীদের সাপ্তাহিক ছুটি দুইদিন (শুক্রবার ও শনিবার) অথবা ওভারটাইম প্রদান, আপগ্রেডেশন-প্রমোশনের দিন থেকে কর্মচারীদের সার্ভিস সময় হিসেব করাসহ মাস্টাররোলের কর্মচারীদের স্থায়ীকরণ নিশ্চিতের মৌখিক দাবি রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীরকে পেশ করা হয়।

এমন দাবির পরিপ্রেক্ষিতে বারবার আশ্বাস দেওয়া ছাড়া কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় কর্মবিরতি পালনের ঘোষণা দিয়ে প্রশাসনিক ভবনের দক্ষিণ গেটে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

কর্মচারীদের অভিযোগ আপগ্রেডেশন, প্রমোশন নীতিমালা রিভিউ কমিটির আহ্বায়ক রেজিস্টার ইব্রাহীম কবীর গত ৭ ডিসেম্বর নীতিমালা প্রণয়নের দিন ধার্য করেছিলেন। কিন্তু তিনি তা করেননি। এছাড়াও নিরাপত্তা শাখার কর্মচারীদের  ছুটি দুইদিন গত ১৬ জুলাই সিন্ডিকেট ও অর্থ কমিটিতে অনুমোদন দেওয়া হলেও তা বাস্তবায়ন করা হয়নি।  

কর্মচারীদের এমন ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া বন্ধসহ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অনেকটা অচলাবস্থা নেমে আসে।  

পরে বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রক্টর (চলতি দায়িত্ব) ফরিদ উল ইসলাম আন্দোলনরত কর্মচারীদের সঙ্গে কথা বলে দাবি পূরণের আশ্বাস দিলেও কর্মচারীরা তা মেনে না নিয়ে কর্মসূচি পালন করছেন।

এ বিষয়ে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নূর আলম বাংলানিউজকে বলেন, আমাদের এসব দাবি যতক্ষণ পর্যন্ত মেনে নেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করবো। আশ্বাস দিয়ে আর কাজ হবে না।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীরের মোবাইলে ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়।  

বিষয়টি নিয়ে উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ বাংলানিউজকে বলেন, কর্মচারীদের দাবির প্রতি সম্মান জানিয়ে আগামী ২২ ডিসেম্বর থেকে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।