ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তির সাক্ষাৎকার শুরু ১২ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
ইবির ভর্তির সাক্ষাৎকার শুরু ১২ ডিসেম্বর

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষা‍ৎকার মঙ্গলবার (১২ ডিসেম্বর) শুরু হবে।

সাক্ষাৎকারে অংশগ্রহণকারীদের ওইদিন থেকে ১৮ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।

সাক্ষাৎকারের প্রথম ১২ ডিসেম্বর দিনে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত 'এ' ইউনিট, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ও 'সি' ইউনিট, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত 'ডি' ও 'ই' ইউনিট, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত 'জি' এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত 'এইচ' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

অপরদিকে, বুধবার (১৩ ডিসেম্বর) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত 'এফ' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারে ১২ ডিসেম্বর 'এ' ইউনিটে ২৪০ জন আসনের বিপরীতে মেধা তালিকায় থাকা প্রথম ২৪০ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে ধর্মতত্ত্ব অনুষদের ডিন কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'বি' ইউনিটের ৪২০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা সাধারণ বোর্ড থেকে পাসকৃত ১ থেকে ১৫৪ জন এবং মাদ্রাসা বোর্ড থেকে পাসকৃত ৩৬ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা সাধারণ বোর্ড থেকে পাসকৃত ১ থেকে ১৫৩ জন এবং মাদ্রাসা বোর্ড থেকে পাসকৃত ৩৬ জন শিক্ষার্থী এবং তৃতীয় শিফটে মেধা তালিকায় থাকা সাধারণ বোর্ড থেকে পাসকৃত ১ থেকে ৩৩ জন এবং মাদ্রাসা বোর্ড থেকে পাসকৃত ৮ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'সি' ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১ থেকে ১৭২ জন, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ১১৪ জন এবং তৃতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ৮৯ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে মীর মশাররফ হোসেন একাডেমীক ভবনে 'সি' ইউনিটের সমন্বয়কারী কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'ডি' ইউনিটের ২৫০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১ থেকে ৯৭ জন, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ৯৮ জন এবং তৃতীয় শিফটে মেধা তালিকায় থাকা ৫৫ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নম্বর কক্ষে 'ডি' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'ই' ইউনিটের ২০০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১ থেকে ৫০ জন, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ৫০ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে।

১৩ ডিসেম্বর প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ৫১ থেকে ১০০ শিক্ষার্থী, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ৫১ থেকে ১০০ জনের সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে ইউনিট সমন্বয়কারীর কক্ষে 'ই' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'জি' ইউনিটের ৪৫০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১ থেকে ২৭৫ জন, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ১৭৫ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের ডিন কক্ষে 'জি' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'এইচ' ইউনিটের ২৪০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১ থেকে ১৪৭ জন, দ্বিতীয় শিফটে মেধা তালিকায় থাকা ১ থেকে ৯৩ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা আইন অনুষদের ডিন কক্ষে 'এইচ' ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'এফ' ইউনিটের মেধা তালিকায় থাকা ১ থেকে ১০০ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ৯টা থেকে ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের 'ডি' ইউনিট সমন্বয়কারীর কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।  

সাক্ষাৎকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র ও এসএসসি, এইচএসসি সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, সনদপত্র, প্রশংসা পত্র, ১০ কপি সত্যায়িত ছবি এবং এসব ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

এছাড়া ভর্তির সময় জন্মনিবন্ধন সনদ, বাবা-মার জাতীয় পরিচয়পত্র, বাবার বার্ষিক উপার্জনের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iuac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।