[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৫:২৪:০৬ পিএম
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার (৮ ডিসেম্বর) শুরু হচ্ছে।

এমসিকিউ পদ্ধতিতে সকালে ‘এ’ ইউনিট ও বিকেলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৯ ডিসেম্বর (শনিবার) সকালে ‘সি’ ইউনিট ও বিকেলে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙিন ফটোকপি ও এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। শেষ সময় পর্যন্ত চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৮ হাজার ২৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১৩ হাজার ৩৯১ জন এবং ‘ডি’ ইউনিটের দু’টি বিভাগে ১২০টি আসনের জন্য ৭ হাজার ২৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইটে www.mbstu-admission.org জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa