ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবিতে ভর্তি ফি কমানোয় আন্দোলন স্থগিত, ভর্তি শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
নোবিপ্রবিতে ভর্তি ফি কমানোয় আন্দোলন স্থগিত, ভর্তি শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি ফি কমানোসহ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের আট দফা দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে ভর্তি ফি কমিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো সংশোধিত ভর্তি ফি উল্লেখিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আগের নির্ধারিত ভর্তি ফি থেকে ৬ হাজার ৯০০ টাকা কমিয়ে নতুন নোটিশ দেয়া হয়েছে।

একইসঙ্গে প্রথম দিন রোববার (৩ ডিসেম্বর) ভর্তি হওয়া শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া বাড়তি টাকা ফেরত দেয়ার বিষয়টি প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে।
 
এদিকে, মঙ্গলবার ভর্তির নির্ধারিত স্থান হাজী ইদ্রিস অডিটোরিয়ামে গিয়ে দেখা যায় ভর্তি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

ভর্তিচ্ছু একাধিক শিক্ষার্থী এবং অভিভাবক জানান, সোমবার (৪ ডিসেম্বর) ভর্তি কার্যক্রম বন্ধ থাকায় তারা সাময়িক অসুবিধার সম্মুখীন হলেও ভর্তি ফি কমানোয় তারা অনেকটাই স্বস্তিবোধ করছেন।
 
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ভর্তি ফি কমানোসহ আট দফা দাবির বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত সমাধানের আশ্বাসের ফলে তারা আন্দোলন সাময়িক স্থগিত রেখেছেন। অন্য দাবিগুলো দ্রুত সমাধান না হলে পরে আরো কঠোর আন্দোলনে যাবেন বলেও তারা জানান।
 
সোমবার ভর্তি ফি কমানোসহ আট দফা দাবিতে আন্দোলন করে নোবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা। এর ফলে রোববার (৩ ডিসেম্বর) থেকে শুরু হওয়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ থাকে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad