ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রশ্নপত্রে ভুলের দায়ে সহকারী শিক্ষা অফিসার বরখাস্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
প্রশ্নপত্রে ভুলের দায়ে সহকারী শিক্ষা অফিসার বরখাস্ত

ঢাকা: প্রশ্নপত্রে ভুল থাকার দায়ে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. আব্দুল মান্নানকে সাময়িক বরখাস্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান স্বাক্ষরিত আদেশে বলা হয়, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ১৯৮৫ এর ৩ (বি) অনুযায়ী অসদাচরণের অভিযোগে ২৩ নভেম্বর থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি প্রচলিত বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।


 
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ইংরেজি ভার্সনের বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ের পরীক্ষায় সিলেট অঞ্চলের প্রশ্নপত্রে অর্ধ শতাধিক ভুল থাকায় তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।
 
এ নিয়ে বৃহস্পতিবার সচিবালয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর ওই কর্মকর্তাকে দায়ী করে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে।
 
পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন করে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ)। আব্দুল মান্নান প্রশ্নপত্র ইংরেজি অনুবাদের দায়িত্বে ছিলেন বলে জানায় মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।