ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ৬ দিনে জালিয়াতির অভিযোগে আটক ২১

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
জাবিতে ৬ দিনে জালিয়াতির অভিযোগে আটক ২১ বৃহস্পতিবার আটক চারজনের তিনজন/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি জালিয়াতির অভিযোগে ছয় দিনে মোট ২১ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সবশেষ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নিজ নিজ বিভাগে হাতের লেখা পরীক্ষা করলে তাতে মিল না পাওয়ায় আটক করা হয় আরো চারজন শিক্ষার্থীকে।

আটকরা হলেন- সাতক্ষীরার আশাশুনির রফিকুল ইসলামের ছেলে মো. খাইরুল ইসলাম, রাজশাহীর বাঘার জান মোহাম্মদের ছেলে আলি আহমেদ, নেত্রকোনার মো. জানু মিয়ার ছেলে রফিকুল হাসান রাজন ও পাহাড়ি সাহার ছেলে হিমাদ্রী সাহা।

এরা সবাই ‘সি’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ) বিভিন্ন বিভাগে ভর্তি হতে এলে নিজ নিজ বিভাগে হাতের লেখা পরীক্ষা করা হয়। এতে মিল না পাওয়ায় আটক করা হয় তাদের।

এর আগে ২১ নভেম্বর (মঙ্গলবার) ঢাকার আদাবরের আতাউর রহমানের ছেলে তোফায়েল আহমেদ বিজনেস স্ট্যাডিজ অনুষদে (ই ইউনিট) ৯ম স্থান লাভ করে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ভর্তি হতে এলে জালিয়াতির অভিযোগে তাকে আটক করা হয়।

এছড়া ২০ নভেম্বর দু’জন ও গত ক’দিনে ভাইভা দিতে আসা ১৪ জনকে আটক করা হয়েছে।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষার ভাইভা ও ভর্তি হতে এলে এই ২১ জনকে জালিয়াতির অভিযোগে আটক করে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে আজ যারা ধরা পড়েছে তাদের পুলিশে সোপর্দ করা হবে কিনা এ বিষয়ে মিটিং চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।