ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৭ মার্চের ভাষণ নিয়ে ঢাবিতে হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
৭ মার্চের ভাষণ নিয়ে ঢাবিতে হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৭ মার্চের ভাষণ নিয়ে আগামী ২৫ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

বুধবার ( ২২ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণটি ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ কর্মসূচির অধীনে আন্তর্জাতিক তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় ও আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় তা উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৫ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের উপর শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর মধ্য থেকে তিন জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ অথবা ক্যাম্পাস নিকটস্থ বিভিন্ন বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীদের সেদিন সকাল ৯টা ৪৫ মিনিটের মধ্যে প্রয়োজনীয় সরঞ্জামাদি সহ উপস্থিত থাকতে হবে। তবে নির্ধারিত মাপের কাগজ আয়োজকদের পক্ষ থেকে সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।