ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
ঢাবিতে পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে উপাচার্য ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবকে সামনে রেখে ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতায় নেমেছে স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। আর এই পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করতে গিয়ে নিজেই ঝাড়ু হাতে নেমে পড়ে কিছুক্ষণ ক্যাম্পাস পরিষ্কার করলেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন।

‘ক্লিন ক্যাম্পাস আওয়ার রেসপনসিবিলিটি’ এই স্লোগানে ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীরা অংশ নেন এই কর্মসূচিতে।

উদ্বোধনকালে উপাচার্য নিজে ঝাড়ু হাতে নিয়ে কিছুক্ষণ ক্যাম্পাস পরিষ্কার করেন। এ সময় তিনি বলেন, আমাদের প্রিয় ক্যাম্পাসকে এভাবে ময়লা আবর্জনার মধ্যে রাখা যায় না। আমরা চাই আমাদের ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে। পরিচ্ছন্ন ক্যাম্পাস আমাদের জীবনকে প্রভাবিত করে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ঢাবির শতবর্ষ পূর্তি উদযাপন নিয়ে তিনি বলেন, আমরা আমাদের ক্যাম্পাসকে পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে মডেল ক্যাম্পাসে পরিণত করতে চাই। কারণ শিক্ষার্থীদের মনন বিকাশে পরিবেশ গুরুত্বপূর্ণ। উপাচার্য অন্যান্য বিভাগকেও এ ধরনের কর্মসূচি নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল হামিদ, প্রতিষ্ঠাকালীন পরিচালক অধ্যাপক ড. শামসুদ্দিন আহমদ প্রমুখ।

শিক্ষার্থীরা এ সময় ক্যাম্পাসের মল চত্বর, কলা ভবন, সামাজিক বিজ্ঞান অনুষদ এলাকা পরিষ্কার করেন।

ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাইসুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের ক্যাম্পাস পরিষ্কার রাখার দায়িত্ব আমাদের। আমরা হয়তো প্রতিদিন পরিষ্কার করতে পারবো না। কিন্তু সবাই যদি সচেতন হয় তাহলে ক্যাম্পাস পরিচ্ছন্ন থাকবে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।