ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে আটক ২

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় ২ জনকে আটক করেছে প্রশাসন।

আটককৃতরা হলেন- আব্দুল জব্বার ও অমিত হাসান রিপন। পরে তাদের পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে ভর্তি পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. জাহিদুল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষায় ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের ৩০৪ নম্বর কক্ষে ০৯৮৭৮ রোলের পরীক্ষার্থী ছিলেন সুদিপ্ত বর্মণ। তার প্রবেশপত্রের ছবি পরিবর্তন করে পরীক্ষায় অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী আব্দুল জব্বার।  

পরীক্ষার হলের দায়িত্বরত শিক্ষকের ছবি দেখে সন্দেহ হলে তাকে আটক করে। পরে তার মাধ্যমে জালিয়াতির চক্রের আরেক সদস্য অমিত হাসান রিপনকেও আটক করে পুলিশে সোর্পদ করা হয়।

‘বি’ ইউনিটে মোট ১৩০ আসনের বিপরীতে আবেদন পড়েছিল ১০ হাজার ৮১৫টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৭ হাজার ৬৪২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, উপস্থিতির হার শতকরা প্রায় ৭১ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭ 
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।