ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেলকুচিতে ৪০ ভুয়া ইবতেদায়ী পরীক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
বেলকুচিতে ৪০ ভুয়া ইবতেদায়ী পরীক্ষার্থী আটক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ইবতেদায়ী পরীক্ষা চলাকালে ৪০ ভুয়া পরীক্ষার্থীকে শনাক্ত করে আটক করা হয়েছে। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এনামুল হক সুমন নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করা হয়েছে।  

মঙ্গলবার (২১ নভম্বের) বেলা ১২টার দিকে উপজেলার দেলুয়া ইসলামীয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র থেকে এসব শিক্ষার্থীকে আটক করা হয়।

 

বেলকুচি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আফসানা ইয়াসমিন বাংলানিউজকে জানান, মঙ্গলবার দুপুরে ওই পরীক্ষা কেন্দ্রটি পরিদর্শনে গিয়ে রাজাপুর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার পাঁচ, চালা ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার পাঁচ, উত্তর বানিয়াগাঁতী ইবতেদায়ী মাদ্রাসার পাঁচ, দক্ষিণ বানিয়াগাঁতী স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার চার, বিশ্বাসবাড়ী দাখিল মাদ্রাসার ১২ ও ভাঙ্গাবাড়ী স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার নামে নয় ভুয়া পরীক্ষার্থীকে শনাক্ত করা হয়। আসল পরীক্ষার্থীদের পরিবর্তে ষষ্ঠ থেকে সপ্তম শ্রেণির এসব শিক্ষার্থীকে আটক করে কেন্দ্র সচিবের হেফাজতে রাখা হয়েছে। পরে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরও জানান, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভাঙ্গাবাড়ি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক এনামুল হক সুমনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। এ কাজে জড়িত অন্য শিক্ষকদেরও শনাক্ত করে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad