ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবির লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
বেরোবির লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন তিন দফা দাবিতে বেরোবি’র লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

বেরোবি, (রংপুর): নিজস্ব বিভাগের শিক্ষককে বিভাগীয় প্রধান নিয়োগসহ তিন দফা দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মানববন্ধন ও সমাবেশ করেছে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

লোকপ্রশাসন বিভাগের চতুর্থবর্ষের শিক্ষার্থী পোমেল বড়ুয়ার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সেলিম হোসেন, জাকারিয়া জাকির, আবিদ হাসান, সৌরভ সরকার, ফিরোজ হাসান, মাহফুজুল ইসলাম বকুল প্রমুখ।

এছাড়াও বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা অভিযোগ করে বলেন, অজ্ঞাত কারণে লোকপ্রশাসন বিভাগে যোগ্যতাসম্পন্ন শিক্ষক থাকা সত্বেও বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হচ্ছে না। যার কারণে স্থবির হয়ে পড়েছে এ বিভাগটি। উপাচার্য বিভাগীয় প্রধান হওয়ায় যে কোনো ধরনের সিদ্ধান্ত এমনকি প্রত্যয়ণপত্রের একটি স্বাক্ষর করতে ১৫/২০ দিন অপেক্ষা করতে হচ্ছে। কিছু কিছু সময় একমাস অপেক্ষা করেও স্বাক্ষর নেওয়া যাচ্ছে না উল্লেখ করে শিক্ষকদের হয়রানি বন্ধ এবং সেশনজট ও আনুষঙ্গিক জটিলতা নিরসনে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে উপাচার্যের পক্ষ থেকে আগামী বছরের জানুয়ারি থেকে ওই বিভাগে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়ার আশ্বাস দেওয়া হয়। এসময় শিক্ষার্থীরা তিনটি দাবি পূরণ করতে হবে বলে দাবি জানান। অন্যথায় আন্দোলনের মাধ্যমে দাবি পূরণ করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।