ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবি'র ভিসি অবরুদ্ধের ৪ ঘণ্টা পর মুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
হাবিপ্রবি'র ভিসি অবরুদ্ধের ৪ ঘণ্টা পর মুক্ত

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র উপদেষ্টা বিষয়ক শিক্ষক প্রফেসর ড. হারুন উর-রশিদকে অব্যাহতি দেওয়ায় ভিসিকে চারঘণ্টা অবরুদ্ধ করে রাখে অন্যান্য শিক্ষকরা।

সোমবার (২০ নভেম্বর) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত হাবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. আবুল কাসেমকে তার রুমে অবরুদ্ধ করে রাখা হয়। পরে ভিসি সমর্থিত শিক্ষক-শিক্ষার্থীদের হস্তক্ষেপে তিনি মুক্ত হন।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, হাবিপ্রবি ছাত্র উপদেষ্টা বিষয়ক শিক্ষক প্রফেসর ড. হারুন উর-রশিদকে ভিসি প্রফেসর ড. আবুল কাসেম অব্যাহতি দিয়েছেন। এ ঘটনায় প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্যরা ভিসিকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখলে চারঘণ্টা পর স্থানীয় শিক্ষক-শিক্ষার্থীদের হস্তক্ষেপে তিনি মুক্ত হন।  

এ ঘটনায় ক্যাম্পাস উত্তপ্ত হওয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেও জানান তিনি।

গত ১৮ নভেম্বর (শনিবার) কালিতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে হাবিপ্রবি’র সদ্য সমাপ্ত হওয়া ভর্তি পরীক্ষার নানা অনিয়ম ও দুর্নীতি তুলে ধরে প্রগতিশীল শিক্ষক ফোরাম।  

ওইদিন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের দাবিও জানায় তারা।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।