ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মিথ্যা মামলার প্রতিবাদে জাবিসাস’র নিন্দা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
মিথ্যা মামলার প্রতিবাদে জাবিসাস’র নিন্দা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সংবাদ প্রকাশের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি হাসান আদিবসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

সোমবার (২০ নভেম্বর) জাবিসাস’র সভাপতি মওদুদ আহম্মেদ সুজন এবং সাধারণ সম্পাদক শরীফুল কবীর শামীম স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতি এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ৯ নভেম্বর এসএ টিভি এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইয়াবা সিন্ডিকেট বিষয়ে একটি সংবাদ প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে রাবিসাস সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাসান আদিব, এসএ টিভির রাজশাহী প্রতিনিধি জিয়াউল গণি সেলিম এবং এসএ টিভির ক্যামেরাপারসন আবু সাঈদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ মামলা ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানিমূলক বলে অভিহিত করে জাবিসাস নেতারা বিবৃতিতে বলেন, সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের উন্নয়ন সাধন-ই সাংবাদিকদের কাজ। সেই দায়বদ্ধতা থেকেই তথ্য সমৃদ্ধ ও বস্তুনিষ্ঠ এই সংবাদটি প্রকাশিত হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট কিছু ব্যাক্তিবর্গ ক্ষুদ্ধ হয়ে দলীয় ক্ষমতা ব্যবহার করে সাংবাদিকদের হয়রানি করছে।

উদ্দেশ্য প্রণোদিত এ মামলা অতিদ্রুত প্রত্যাহার ও ইয়াবা ব্যবসার সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির আওতায় এনে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানিয়েছেন জাবিসাস নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।