ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে সান্ধ্যকালীন লাইব্রেরি শিফট-বাস ট্রিপ চালু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
বেরোবিতে সান্ধ্যকালীন লাইব্রেরি শিফট-বাস ট্রিপ চালু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান সেন্ট্রাল লাইব্রেরিতে ১০৪ টি বিভিন্ন প্রকার বই উপহার দেন। ছবি: বাংলানিউজ

বেরোবি, (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সেন্ট্রাল লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সেন্টারে সান্ধ্য শিফট ও সান্ধ্যকালীন বাসের ট্রিপ চালু হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) বিকেলে সেন্ট্রাল লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সেন্টারে সান্ধ্যকালীন শিফট ও শিক্ষার্থীদের জন্য সান্ধ্যকালীন বাসের ট্রিপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সেন্টাররের গ্রন্থাগারিক প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ।

আরো উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান, ই-লার্নিং সেন্টারের পরিচালক ড. আবু রেজা মো. তৌফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার সাধারণ সম্পাদক নোবেল শেখ, সেন্ট্রাল লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সেন্টারের কর্মকর্তা-কর্মচারীসহ অনেকে।

অনুষ্ঠানে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লাইব্রেরিটি খোলা থাকার ও প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে শিক্ষার্থীদের জন্য একটি বাস ক্যাম্পাস থেকে ছাড়ার ঘোষণা করা হয়।

ইতোপূর্বে লাইব্রেরিটি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা ছিলো।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য লাইব্রেরি জ্ঞানের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কেন্দ্র । এখানে শিক্ষার্থীরা এসে তাদের জ্ঞান চর্চা করবেন, পড়াশুনা এবং গবেষণায় মনোনিবেশ করবেন এবং আত্মসমৃদ্ধির সঙ্গে সঙ্গে জাতি গঠনে ভূমিকা রাখবেন। শিক্ষার্থীদের সার্বিক সুবিধার কথা বিবেচনা করে তিনি ভবিষ্যতে এ লাইব্রেরিটি ২৪ ঘণ্টা খোলা রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল লাইব্রেরিতে ১০৪ টি বিভিন্ন প্রকার বই উপহার দেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।