ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফেনীতে প্রথম দিনে অনুপস্থিত ৯৪৮ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ফেনীতে প্রথম দিনে অনুপস্থিত ৯৪৮ শিক্ষার্থী পরীক্ষার হলে শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিলো ৯৪৮জন শিক্ষার্থী। এর মধ্যে রয়েছে ইবতেদায়িতে ৪১৬ ও প্রাথমিকে ৫৩২ জন শিক্ষার্থী।

রোববার (১৯ নভেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিলকিস আরা বেগম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রাথমিকে ফেনী সদর উপজেলায় অনুপস্থিত ছিলো ২১০, দাগানভূঞায় ১০৬, সোনাগাজীতে ৯৫, ছাগলনাইয়ায় ৬৮, পরশুরামে ৩৩ ও ফুলগাজীতে ১৮ মোট ৫৩২জন শিক্ষার্থী।

এছাড়া ইবতেদায়িতে ছাগলনাইয়ায় ৭২, সদরে ১১০,ফুলগাজীতে ১৫,পরশুরামে ৪৬ দাগনভূঞায় ১০১ ও সোনাগাজীতে ৭৫ মোট ৪১৬ জন শিক্ষার্থী।

তিনি আরও জানান, জেলার ৬১ কেন্দ্রে ৩৩ হাজার ৮শ' ৪৯ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ১৫ হাজার ৯শ' ২৮ জন ছাত্র ও ১৭ হাজার ৯শ' ২০ জন ছাত্রী। ২৬ নভেম্বর পরীক্ষা শেষ হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানায়, ৮শ' ৯২টি বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ৫শ' ৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩শ' ৩৭টি কিন্ডার গার্টেন রয়েছে। এবার ১শ' ২৮টি মাদ্রাসা থেকে ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।