ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি ‘শিক্ষার্থীদের টিএসসি’ সংস্কার করলো ছাত্রলীগ 

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
জবি ‘শিক্ষার্থীদের টিএসসি’ সংস্কার করলো ছাত্রলীগ  পরিচ্ছন্ন কর্মসূচি শেষ সমাবেশে ছাত্রলীগ নেতারা/ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ঘোষিত ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) নিজেদের উদ্যোগে সংস্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বালি দিয়ে ভরাট ও পরিষ্কার-পরিছন্ন ছাড়াও সমবায় ব্যাংকের পরিত্যাক্ত জায়গাটিকে শিক্ষার্থীদের জন্য টিএসসি হিসেবে ব্যবহার উপযোগী করতে বসার জন্য ২০টি বেঞ্চ এবং ফ্রি ওয়াইফাই সংযোগ দেওয়া হয়েছে দলের উদ্যোগে।  

রোববার (১৯ নভেম্বর) দুপুর ১টায় জবির প্রধান ফটকের সামনে অবস্থিত টিএসসিতে শাখা ছাত্রলীগ এ কার্যক্রম পরিচালনা করে।

 

দুপুরে পরিচ্ছন্ন কর্মসূচি ও ফ্রি ইন্টারনেট সংযোগ উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত ছাত্র সমাবেশ করে ছাত্রলীগ। এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জবি প্রধান প্রকৌশলী সুকুমার সাহা এবং শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম।

এসময় প্রধান প্রকৌশলী সুকুমার তার বক্তব্যে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নবগঠিত ছাত্রলীগ তাদের নিয়মিত কর্মপরিকল্পনা দিয়ে বিশ্ববিদ্যালয়ে সুনাম বাড়িয়েছে। ছাত্রলীগের এমন পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান প্রশংসার দাবি রাখে এবং তা ছাত্রলীগের নিজস্ব গৌরব আরো পরিমণ্ডিত করেছে।

তিনি বলেন, এটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজের সম্পত্তি নয়। এটি সমবায় ব্যাংকের জায়গা। জায়গাটিকে শিক্ষার্থীরা তাদের নিজস্ব টিএসসি বানানোর জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। জবির প্রধান ফটকের সামনে এমন একটি পরিত্যাক্ত জায়গা ছাত্রলীগ পরিষ্কার-পরিচ্ছন্ন করেছে।  

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, টিএসসির জায়গাটি আমাদের না হলেও এক প্রকার সমঝোতার মাধ্যমে আমরা জায়গাটি ব্যবহার করছি। আমাদের সুন্দর ও সুষ্ঠুভাবে জায়গাটির ব্যবহার করতে হবে। জবির টিএসসি ঘোষিত এ জায়গাটিতে আমরা ফ্রি ইন্টারনেট দিয়েছি, বসার বেঞ্চ দিয়েছি।
 
অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুর রহমান মমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ডিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।