ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরে প্রথম দিনে অনুপস্থিত ২২৯৮ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
দিনাজপুরে প্রথম দিনে অনুপস্থিত ২২৯৮ শিক্ষার্থী পরীক্ষার হলে শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীর প্রথম দিনে ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনে ২ হাজার ২৯৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম তৌফিকুজ্জামান।

তিনি জানান, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬ হাজার তিনজন উপস্থিত ও ১৫৬৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৪৭ জন ও ছাত্রী ৬১৯ জন। এছাড়া ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৩৭৬ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৩২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪২৭ জন ছাত্র ও ২৫৫ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলেও তিনি জানান।

এদিকে পরীক্ষা চলাকলীন সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রাব্বি, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম তৌফিকুজ্জামান দিনাজপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব তাদের সঙ্গে ছিলেন। দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে।

এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।

দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।