[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

হুমকির অভিযোগে ঢাবি শিক্ষকের বিরুদ্ধে সহকর্মীর জিডি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৬:৩৪:৫৩ পিএম
জামাল উদ্দীন ও মেহেদী হাসান

জামাল উদ্দীন ও মেহেদী হাসান

ঢাকা বিশ্ববিদ্যালয়: মোবাইলে হুমকি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন আরেক সহকর্মী।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনের বিরুদ্ধে ‘অত্যন্ত অপমানজনক ও ভীতি উদ্রেককারী ভাষায় হুমকি’ দেওয়ার অভিযোগ এনে জিডিটি করেছেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক মেহেদী হাসান।

শাহবাগ থানা সূত্র জানায়, গত ১০ নভেম্বর (শুক্রবার) জিডিটি করা হয়। যার নম্বর ৬৪২।

জিডিতে মেহেদী হাসান উল্লেখ করেন, ‘গত ২৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় নীলদল কর্তৃক আয়োজিত সাধারণ সভা চলাকালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন কর্তৃক আক্রমণের স্বীকার হন। কিন্তু আক্রমণকারী শিক্ষক ড. আ ক ম জামাল উদ্দিন মিডিয়ার কাছে অসত্য তথ্য প্রদান করায় আমি যেহেতু ওই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী ছিলাম, তাই ড. আ ক ম জামাল উদ্দিনের মিথ্যাচারের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় আমি সামাজিক যোগাযোগমাধ্যমে সঠিক তথ্য প্রকাশ করে যথাযথভাবে এর প্রতিবাদ করতে থাকি। এর প্রতিক্রিয়ায় গত ৬ নভেম্বর রাত ১০টা ২০ মিনিট থেকে ১০টা ২৫ মিনিটের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন আমাকে ফোন করে অত্যন্ত অপমানজনক ও ভীতি উদ্রেককারী ভাষায় হুমকি প্রদান করেন।’

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলে অভিযুক্ত অধ্যাপক জামাল উদ্দিনের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বাংলানিউজকে বলেন, ঢাবির এক শিক্ষক আরেক শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa