[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭

bangla news

জাবিতে জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতা বুধবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৫:৫৪:০৩ পিএম
জাবিতে জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতা বুধবার

জাবিতে জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতা বুধবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘মর্যাদায় গড়ি সমতা’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজন করতে যাচ্ছে জাতীয় নারী বিতর্ক উৎসব ও আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০১৭।

আগামী ১৫ নভেম্বর (বুধবার) থেকে ১৮ নভেম্বর (শনিবার) পর্যন্ত চলবে এ বিতর্ক প্রতিযোগিতা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি শাহীনুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে নারী বরাবরই অবহেলিত ও নির্যাতিত। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নারী নির্যাতনের ভয়াবহ ঘটনাগুলো অবহেলিত নারী সমাজের চিত্র আরও প্রকটভাবে সামনে তুলে এনেছে। তনু ও রেশমা হত্যার মতো ঘটনাগুলো তারই প্রমাণ। ঘটনাগুলো সামনে উঠে আসলেও প্রতিদিন ঘরে বাইরে অসংখ্য নারীর সঙ্গে ঘটে যাওয়া নির্যাতনগুলো রয়ে যায় চোখের আড়ালে। এই নির্যাতন বন্ধ করা ও নারী অধিকার নিশ্চিত করা বর্তমানে আবশ্যিক। এই উপলব্ধি থেকে ও আন্তর্জাতিক নারী নির্যাতন বিরোধী দিবসকে সামনে রেখে জেইউডিও তৃতীয় বারের মতো জাতীয় নারী বিতর্ক উৎসব আয়োজনের উদ্যোগ নিয়েছে।

এ প্রতিযোগিতায় ৩২টি বিশ্ববিদ্যালয় অংশ নেবে। ১৫ নভেম্বর বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

১৮ নভেম্বর প্রতিযোগিতা শেষে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে চূড়ান্ত বিতর্ক, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জেইউডিও’র সহ-সভাপতি দিলশাদ দীনা, সাধারণ সম্পাদক মুশফিক উস সালেহীন, আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক ফয়সাল মাহমুদ শান্ত।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa