ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নকলে সহযোগিতা, নারীসহ ১১ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
নকলে সহযোগিতা, নারীসহ ১১ জনের জেল-জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: জেএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা করার অভিযোগে গোপালগঞ্জে দুই নারীসহ ১০ জনকে জেল-জরিমানা ও একজনের বিরুদ্ধে মামলা দায়েরের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ নভেম্বর) দুপুরে গণিত পরীক্ষা চলাকালে জেলা শহরের এসএম মডেল হাই স্কুল, শেখ হাসিনা স্কুল অ্যান্ড কলেজ ও স্বর্ণকলি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের বাহির থেকে দুই নারীসহ ৬ জনকে এবং মুকসুদপুর ডিগ্রী কলেজের বাহির থেকে ৫ জনকে আটক করা হয়।

জেলা শহরের তিনি কেন্দ্র থেকে আটকরা হলেন- তরিকুল ইসলাম (১৮), রহমত মোল্লা (৩৫), শেখর কুমার ভট্টাচার্য (২২), আরাফাত খান (২২), লাভলী আক্তার (৩৫) ও সাহিদা বেগম (৪০)।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন আটকদের মধ্যে তরিকুল, রহমত ও শেখরকে দুই বছর করে জেল এবং আরাফাত, লাভলী ও সাহিদাকে এক হাজার টাকা করে জরিমানা করেন।

অপরদিকে, মুকসুদপুর ডিগ্রী কলেজ কেন্দ্রের সামন থেকে ৫ জনকে আটক করা হয়। তাদের মধ্যে ৪ জনকে জরিমানা ও একজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাঈম মোহাম্মদ মারুফ খান।

অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. আরিফ মল্লিক (১৯), হাসান মৃধাকে (২৭) ১০ হাজার টাকা করে এবং কাজল বিশ্বাস (২৭) ও মানব বিশ্বাসকে (২১) ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া শাহীন মুন্সী (১৭) নামে এক জনকে থানায় পাঠানো হয়েছে তার বিরুদ্ধে মামলা করার জন্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, দণ্ডপ্রাপ্তরা মোবাইলে নকল সরবরাহ করছিলেন ও পরীক্ষা কেন্দ্রের নিয়ম ভঙ্গ করে কেন্দ্রের ভিতরে প্রবেশ করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।