ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবি ফটকে হামলার ঘটনায় ‘মামলা’, ওসি বলছেন হয়নি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
শাবি ফটকে হামলার ঘটনায় ‘মামলা’, ওসি বলছেন হয়নি শিক্ষার্থীদের অবরোধ (ফাইল ফটো)

শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীদের ওপর সিএনজি চালক ও পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় মামলা দায়েরের কথা জানিয়েছে প্রশাসন। তবে সংশ্লিষ্ট জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলছেন, কোনো মামলা হয়নি।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে মামলা দায়েরের বিষয়টি জানান। রেজিস্ট্রার ইশফাকুল হোসেন জানান, সকালে মামলা দায়ের হয়েছে।

তবে জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, কোনো মামলা দায়ের হয়নি। মামলা করলে তো সেটা অামার মাধ্যমেই করতে হবে।

এদিকে, এ ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামকে  প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- অধ্যাপক জহির বিন আলম, ড. মুস্তাবুর রহমান, ড. এএইচএম বেলায়েত হোসেন।

উপাচার্য বলেন, সোমবার (৬ নভেম্বর) ওই হামলার পর রাস্তায় রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। আমি স্বরাষ্ট্রমন্ত্রী (আসাদুজ্জামান খাঁন কামাল) এবং অাইজিপির (একেএম শহীদুল হক) সঙ্গে কথা বলেছি। কাউকে ছাড় দেওয়া হবে না।

সোমবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন আখালিয়া সড়কে একের পর এক ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় পরিবহন শ্রমিকরা। এতে বিশ্ববিদ্যালয় ফটক সংলগ্ন এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। হামলায় শিক্ষক, শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীসহ অন্তত ১০ জন আহত হন।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad