ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিইউপিতে বিতর্ক প্রতিযোগিতার শেষ পর্ব ও পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বিইউপিতে বিতর্ক প্রতিযোগিতার শেষ পর্ব ও পুরস্কার বিতরণ প্রতিযোগিতায় এশিয়ান পার্লামেন্টারি থেকে চ্যাম্পিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ট্রফি তুলে দিচ্ছেন অতিথিরা

ঢাকার মিরপুর সেনানিবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর বিইউপি লিটারেচার অ্যান্ড ডিবেটিং ক্লাব আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) বিইউপি’র বিজয় অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. সালাহ্ উদ্দিন মিয়াজীর সভাপতিত্বে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আয়োজনের পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাকিয়া তাজিন।

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭২টি দল অংশগ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতাটি দু’টি পর্বে বিভক্ত করা হয়। পর্ব দু’টি হলো-- এশিয়ান ট্র্যাডিশন পার্লামেন্টারি ডিবেট (এপি) এবং ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট (বিপি)।

এশিয়ান ট্র্যাডিশন পার্লামেন্টারি ডিবেটে (এপি) ৩২টি বিশ্ববিদ্যালয় থেকে ৩২টি দল এবং ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেটে (বিপি) ১৮টি বিশ্ববিদ্যালয় থেকে ৪০টি দল অংশগ্রহণ করে। এশিয়ান পার্লামেন্টারিতে দু’টি দল এবং ব্রিটিশ পার্লামেন্টারিতে চারটি দল চূড়ান্ত পর্বে উন্নীত হয়।  

এশিয়ান পার্লামেন্টারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে এবং ব্রিটিশ পার্লামেন্টারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও ঢাকা বিশ্ববিদ্যালয় রানার্স আপ হয়।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথি, বিইউপির উর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।