ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে মানববন্ধন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ১১৭ বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সোনারগাঁ জি.আর মডেল স্কুল অ্যান্ড কলেজ জাতীয়করণের দাবীতে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি ও স্বারকলিপি প্রদান করেছেন। 

রোববার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সোনারগাঁ পৌরসভার কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।  

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- সোনারগাঁ জি.আর মডেল স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক কামরুল হাসান, সহাকরী অধ্যাপক মনিরুজ্জামান, নুরুল হক, শফিউল ইসলাম, সিনিয়র শিক্ষক স্বপন কুমার সূত্রধর, ইব্রাহিম মিয়া, সামসুল কাইয়ুম, এখলাছুর রহমান, জসীমউদ্দিন সরকার, রঞ্জনা রানী সূত্রধর, লুৎফুন নেছা, অভিভাবক গাজী গিয়াস কামাল, শাহিন আলম, কামাল হোসেন প্রমুখ।

জানা যায়, বাংলাদেশ সরকার প্রতিটি উপজেলায় মডেল প্রকল্পভূক্ত একটি করে ৩১৫টি মডেল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের নীতিগতভাবে সিদ্ধান্ত গ্রহন করেন। এ সিদ্ধান্ত মোতাবেক এ উপজেলায় সবচেয়ে প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান সোনারগাঁ জি.আর. ইনস্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজ এ প্রকল্পের মধ্যে পড়ে।  

সম্প্রতি এ প্রতিষ্ঠানটি অগ্রাধিকার না দিয়ে উপজেলার অন্য একটি প্রতিষ্ঠানকে জাতীয়করণের আওতায় আনা হয় বলে অভিভাবক শিক্ষক ও এলাকাবাসী অভিযোগ করেন।  

পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনূর ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বিএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।