ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ঘ ইউনিটের প্রশ্ন ফাঁস নিয়ে সংবাদের প্রতিবাদ ডিনের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
ঢাবির ঘ ইউনিটের প্রশ্ন ফাঁস নিয়ে সংবাদের প্রতিবাদ ডিনের ঢাবির ঘ ইউনিটের প্রশ্ন ফাঁস নিয়ে সংবাদের প্রতিবাদ ডিনের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রশ্ন ফাঁস নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম।

শনিবার (২১ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ প্রতিবাদ জানান।

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিট-এর ভর্তি পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

সংবাদে দাবি করা হয়েছে যে, পরীক্ষা অনুষ্ঠানের আগের রাতেই প্রশ্নপত্র বা এর একাংশ ফাঁস হয়েছে। এই দাবি অসত্য ও বাস্তবসম্মত নয়।

সংবাদ প্রকাশে বিস্মিত ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন প্রণয়ন ও মুদ্রণ হয় তা এতোটাই গোপনীয়তার মধ্যে করা হয় যে, তাতে ‘প্রশ্নপত্র ফাঁস’-এর কোনো সুযোগ নেই। কোনো কোনো গণমাধ্যমের দাবি অনুযায়ী আগের রাতে তাদের কাছে ফাঁস হওয়া প্রশ্নপত্র পৌঁছে থাকলেও সে বিষয়ে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত তারা প্রশাসনকে অবহিত না করে সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ হবার কয়েক ঘণ্টা পর সংবাদ আকারে প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এসকেবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।