ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে এনডিএফ বিডি বিভাগীয় বিতর্ক উৎসব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
হাবিপ্রবিতে এনডিএফ বিডি বিভাগীয় বিতর্ক উৎসব  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুর: ‘উত্তরে বইছে আজ যুক্তির দখিনা বাতাস’ স্লোগানে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘৪র্থ এনডিএফ বিডি রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২০ অক্টোবর) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।  

এতে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু আবুল কাসেম।

 

এর আগে বির্তক উৎসব উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন ও সড়ক  প্রদক্ষিণ করে অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়।  

পরে সেখানে আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান এ কে এম শোয়েব।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ডিভিএম অনুষদের ডিন প্রফেসর ডা. মো. ফজলুল হক, ছাত্র-পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড.
এস এম হারুন-উর-রশীদ, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক ড. শ্রীপতি সিকদার, প্রক্টর ড. মো. খালেদ হোসেন, আমেনা বাকী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মো আমজাদ হোসেন ও হাবিপ্রবি  ডিবেটিং সোসাইটির ফিরোজ কবির কিরণ প্রমুখ।

প্রতিযোগিতায় বিতর্ক কর্মশালা, বারোয়ারি বিতর্ক, রম্য বিতর্ক, আঞ্চলিক বিতর্কে অংশ নেবেন প্রতিযোগীরা। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।