ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো আদিবাসী ফোরাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো আদিবাসী ফোরাম অনৃুষ্ঠানে বক্তব্য রাখছেন ড. ফরাস উদ্দিন

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় মাঠে পিএসসি, জেএসসি, জেডিসি ও এসএসসি ও সমমানের পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ১৫শ ছাত্র-ছাত্রীদের সংবর্ধিত করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে অনুষ্ঠানটি চলে দুপুর ২ ঘটিকা পর্যন্ত। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরাম কমলগঞ্জ।

সকাল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে বৃষ্টি বাগড়া বাধায়। বৃষ্টির মধ্যেও শত শত শিক্ষার্থী বসে থেকে অতিথিদের কথা শুনে।

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মেসবাহ কামাল, অধ্যাপক মনির উদ্দিন, ড. মো. আব্দুল আউয়াল বিশ্বাস প্রমুখ।  

প্রধান অতিথী ড. ফরাস উদ্দিন বলেন, নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন  নোবেল বিজয়ের অর্ধেক টাকা বাংলাদেশে দিয়ে দিয়েছেন। যদিও তিনি ভারতের নাগরিক। অথচ বাংলাদেশের এক নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনুস দেশের জন্য কাজ না করে সব সময় দেশের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন এটা সঠিক নয়।  

তিনি আরো বলেন,  বঙ্গবন্ধু যেভাবে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের জন্য কাজ করতেন সেভাবে লেখাপড়া শিখে শিক্ষার্থীদেরও দেশের জন্য কাজ করার ব্রত নিতে হবে।

বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ বাংলানিউজকে জানান, প্রতি বছরের ন্যায় এবারও ২০১৬ সালের পিএসসি, জেএসসি, জেডিসি এবং ২০১৭ সালে এসএসসি ও দাখিলে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ প্রাপ্ত ১৫শ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, প্রত্যেক শিক্ষার্থীদের সার্টিফিকেট, কলম, বাংলাদেশের সংবিধান ও ডিকশনারী দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।