ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার (২০ অক্টোবর) জবিসহ মোট ১২টি পরীক্ষা কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। আর এই 'ডি' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়েই শেষ হচ্ছে এ বছরের ভর্তি পরীক্ষা।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুক্রবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ মোট ১২টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।

 

এবার ‘ডি’ ইউনিটের (শাখা পরিবর্তন) ৫৮০টি আসনের বিপরীতে ২৮,৭৪৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অযুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট যে কোনো তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info)-এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ৯২৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।