ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফলে খুবির অর্ধশত গ্রাজুয়েট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফলে খুবির অর্ধশত গ্রাজুয়েট

খুলনা: বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক সদ্য প্রকাশিত ৩৬তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ প্রাপ্তদের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) প্রায় অর্ধশত গ্রাজুয়েট রয়েছেন। তারা প্রশাসন, পুলিশ, ট্যাক্স, কৃষি, মৎস্য সহ বিভিন্ন ক্যাডারে নিয়োগের এ সুপারিশ লাভ করেছেন।
 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিন থেকে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুর পর্যন্ত প্রাপ্ত তথ্যানুযায়ী এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের গ্রাজুয়েটদের মধ্য থেকে প্রশাসন ও কৃষি ক্যাডার মিলিয়ে ১৬ জন নিয়োগের সুপারিশ লাভ করেছেন।

এরপর ফিশারিজ অ্যান্ড মেরিন রিসোর্স ডিসিপ্লিনের গ্রাজুয়েটদের মধ্য থেকে বিভিন্ন ক্যাডারে ১০জন, ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের ৪ জন,  ইংরেজি ডিসিপ্লিনের ৩ জন, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের ৩ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ৩ জন, অর্থনীতি ডিসিপ্লিনের ২ জন, পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের ১ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে ১ জন গ্রাজুয়েট রয়েছেন।

এছাড়া নন ক্যাডার হিসেবে নিয়োগের সুপারিশেও এ বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য সংখ্যক গ্রাজুয়েট তালিকাভুক্ত রয়েছেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, তীব্র প্রতিযোগিতমূলক বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফলে বিভিন্ন ক্যাডারে নিয়োগ সুপারিশের তালিকায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য সংখ্যক গ্রাজুয়েট স্থান লাভ করায় তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

তিনি আশা করেন, ক্যাডার সার্ভিসের বিভিন্ন পদে যোগদানের পর তারা স্ব-স্ব পেশায় দক্ষতা, নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করে দেশ ও জনগণের কল্যাণে নিবেদিত হবেন এবং তাদের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। এছাড়া এ নিয়োগলাভ অনুজ গ্রাজুয়েটদের এবং শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।