ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

দুই কলেজের উন্নয়নে যা যা প্রয়োজন করা হবে: শামীম ওসমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
দুই কলেজের উন্নয়নে যা যা প্রয়োজন করা হবে: শামীম ওসমান বক্তব্য রাখছেন শামীম ওসমান। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জের দুই বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ও নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের উন্নয়নের জন্য যা যা প্রয়োজন সব কিছুই করা হবে। আমি নিজে তোলারাম কলেজের ছাত্র ছিলাম, এ কলেজের জন্য আমার অন্যরকম টান কাজ করে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় ছাত্র-ছাত্রীদের ডেকে তাদের নানা সমস্যার কথাও জানতে চান শামীম ওসমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অবদান রেখেছেন। আমাদের নারায়ণগঞ্জের প্রধান এ দুটি কলেজের উন্নয়নের জন্য এখনো কাজ চলছে।

তোলারাম কলেজের একটি ক্যান্টিন ও আডিটোরিয়ামের সাথে ছাত্রাবাসের দাবির প্রেক্ষিতে শামীম ওসমান বলেন, উন্নয়ন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য যা যা দরকার সব কিছুর ব্যবস্থা করা হবে। তোমাদের দাবি কোনোটাই বাদ দেয়া হবে না, সবগুলোই পূরণ করা হবে।

শামীম ওসমান বলেন, তোমরা লেখাপড়া করে বাঙালি জাতির মুখ উজ্জ্বল করবে, বাবা মায়ের মুখ উজ্জ্বল করবে, আমাদের নারায়ণগঞ্জের মুখ উজ্জ্বল করবে। আমাদের দেখিয়ে দিতে হবে আমরাও সব কিছু পারি। সন্ত্রাসের রাজনীতি, মানুষ মারার জ্বালাও পোড়াও রাজনীতি আমরা করিনি, আর করবোও না। আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। আমরা আমাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে মানুষের মতো মানুষ বানাতে চাই।

তিনি বলেন, বিশ্বের দরবারে এখন বাংলাদেশ একটি রোল মডেল। এ মডেলের সূচনা হয়েছে আমাদের হিউমিনিটির নেত্রী শেখ হাসিনার কারণে। তোমাদেরকে সঠিক ইতিহাস জেনে আগামী প্রজন্মকে জানাতে হবে যেন তারা বাংলাদেশের মধ্যম আয়ের দেশে পরিণত হবার মূল ইতিহাস ও তার কারিগর সম্পর্কে জানতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ মধুমিতা চক্রবর্তী, জেলা মহিলা সংস্থার সভানেত্রী সালমা ওসমান লিপি, জেলা মহিলা দলের সভানেত্রী শিরিন বেগম, মহানগর মহিলা দলের সভানেত্রী ইসরাত জাহান স্মৃতি, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক, মহানগর ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান রিয়াদ, মুক্তিযোদ্ধা কমান্ডার গোপিনাথ দাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।